নিউইয়র্ক পুলিশ বিভাগের CWA Local 1182 ইউনিয়নের নির্বাচনে বাংলাদেশীদের জয়জয়কার।

 

আমেরিকার নিউইয়র্ক সিটিতে Civil service job সমূহে বাংলাদেশীরা প্রতিযোগিতার মাধ্যমে তাদের যোগ্যতার দখল রেখে চলেছে। নিউইয়র্ক সিটির সরকারী চাকুরীতে প্রত্যেক Agency তার নিজ নিজ ইউনিয়নের মাধ্যমে সরকারি সুযোগ-সুবিধাসমূহ লাভ করে থাকে। নিউইয়র্ক পুলিশ বিভাগের ( NYPD ) এমনি একটি ইউনিয়ন হলো CWA Local 1182.

 

(ছবিঃ বিজয়ী সাঈদ রহিম ও সাঈদ ইসলাম)

এই CWA Local 1182 ইউনিয়নের ৩০০০ সদস্যের মধ্যে বাংলাদেশী ভোট প্রায় ৪০০ এর মতো। অদ্য ৬ জুন ৩ বছর মেয়াদী এই ইউনিয়নের নির্বাচনে প্রেসিডেন্ট ( President ) হিসাবে জনাব Sayed Rahim ৭০৪ ভোট ( ৫৩.০৯%) পেয়ে নির্বাচিত হন। মোট ৬ জন প্রাথী প্রেসিডেন্ট পদে লড়াই করেন। তার নিকটতম প্রতিদন্দী Mr. Alexander S. ৩৭১ ভোট পান। একই পদে অপর বাংলাদেশী খান শওকত মাএ ১৪ ভোট পান। এবং Chief Delegate পদে অপর আর একজন বাংলাদেশী জনাব Syed Islam ৬৭৭ ভোটে নির্বাচিত হয়েছেন। অপর হেভিওয়েট প্রাথী-Secretary পদে বাংলাদেশী মোঃ শাহজাহান ধরাশায়ী হয়েছেন।

 

(ছবিঃ ধরাশায়ী খান শওকত ও মোঃ শাহজাহান)

মিঃ সাঈদ রহিম ও মিঃ সাঈদ ইসলামের বিপুল জয়, নিউইয়র্ক পুলিশ বিভাগে কর্মরত প্রায় ৪০০ বাংলাদেশীদের জন্য বিরাট অাশা জাগিয়েছে।

CWA Election Commission, CWA Main body এবং American Arbitration Association (AAA) সরাসরি উপস্থিত থেকে নিরপেক্ষ নির্বাচন পরিচালনা ও নির্বাচন ফলাফল প্রত্যায়িত করেন।

 

 

Advertisements

Leave a Reply