হাজারো মার্কাজ বনেগা তো ক্যা হোগা ? চাহে আলমি মারকাজ বনে হা আউর কুচ ভি বনে, তাবলীগ তো নিজামুদ্দীন ছে চলেগা। কিউকি তাবলীগ কি নক্সা তো ইলিয়াস সাহেব (রহঃ)!

 

আলহামদুলিল্লাহ নিযামুদ্দিনে বাংলাদেশ জোড়ের ২য় দিন আজ। গতকাল রাতে এই অবস্হা হয়েছে, যে সাথীদের থাকার জায়গা নাই। পরে সাথীরা মারকাজের পাশের মসজিদে রাত যাপন করেন। বাংলাদেশর জন্য বরাদ্দ ৪, ৫, ৬, ৭ তলার সব জায়গা ভরে গেছে। নিযামুদ্দিন থেকে ভাই মোহাম্মাদ টিপু জানান, নিযামুদ্দিনে ঈদের খুশির অবস্হা বিরাজ করছে। সাথীরা ৮ ঘন্টা করে করে বিছানা শেয়ার করে আরাম করছে। এ এক অভাবনীয় পরিবেশ। চোখে পানি চলে আসার মত পরিবেশ। মজমা ৮০০০-১০০০০ হবে। এখনও সাথী আসছে। মারকাজের পাশে আরও ২ টা মসজিদে আনে ওয়ালা সাথীদের জন্য ব্যবস্হা করা হয়েছে। আজ বাদ মাগরিব বয়ান করবেন মাও: শওকত সাহেব। গায়রে এতাতেরও কিছু সাথী এসেছে হক কে তালাশের জন্য। আর বাংলাদেশি পাকিস্তানপন্থি আলমী শুরার নির্দেশে কিছু লোক আসছে। তার মধ্যে ourislam.com এর সম্পাদক হাজির আছে, আরও আছে মিরপুরের হাজী লুতফর রহমান সাবের ছেলে কারী জোবেয়ের সাহেবের ঘনিষ্ট মাও: রায়য়ান, আরও অনেকে।

চলছে ভাই খান শাহাবুদ্দিন নাসিম সাহেবের বয়ান। বাদ আছর। আর নীচে চলছে ওলামাদের বয়ান।

 

বাংলাদেশী ওলামাকেরাম এর মজমা প্রায় ৪০০-৫০০ ওলামায়েকেরাম হাজির হয়েছেন।এখনও আসছেন।

 

নিযামুদ্দিন মারকাজের ইতিহাসে এই প্রথম বাংলাদেশীদের ঢল মনে করিয়ে দেয় একটি বিখ্যাত আলেমের উক্তি ….. “হাজারো মার্কাজ বনেগা তো ক্যা হোগা ? চাহে আলমি মারকাজ বনে হা আউর কুচ ভি বনে, তাবলীগ তো নিজামুদ্দীন ছে চলেগা। কিউকি তাবলীগ কি নক্সা তো ইলিয়াস সাহেব (রহঃ)!!!——-মুফতি ইউসুফ তাহলবি দাঃ বাঃ শিক্ষাসচিব দারুল উলুম দেওবন্দ।।

Advertisements

Leave a Reply